ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় জাগ্রত তরুন ছাত্রসংসদ মেধাবৃত্তি পরীক্ষা ২৫০জন কৃতি শিক্ষার্থী পেলেন পুরস্কার সনদ ক্রেস্ট

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা ও পৌরসভার বিভিন্ন জনপদে শিক্ষাখাতের আমুল পরিবর্তনে এবং নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাতে ব্যতিক্রমী আয়োজন হাতে নিয়েছেন চকরিয়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও তরুন জননেতা শহীদুল ইসলাম ফোরকান। তাঁর সার্বিক সহযোগিতায় প্রতিবছরের মতো ২০১৯ সালেও উৎসবমুখর পরিবেশে আয়োজন করা হয়েছে শিক্ষাখাতে ক্ষুদে শিক্ষার্থীদের মেধা যাছাইয়ের ব্যতিক্রমী অনুষ্ঠান জাগ্রত তরুন ছাত্র সংসদ মেধা গোল্ড বৃত্তি পরীক্ষা।

জাগ্রত তরুন ছাত্র সংসদ মেধা গোল্ড বৃত্তি পরীক্ষায় (২০১৯ সালে) উপজেলা ও পৌরসভার বিভিন্ন স্কুল-মাদারাসা থেকে মোট সাতজন শিক্ষার্থী পরীক্ষায় অংশনেন। তারমধ্যে ২৫০জন কৃতি শিক্ষার্থী মেধাবৃত্তি পরীক্ষায় উর্ত্তীণ হয়েছেন। বিজয়ী শিক্ষার্থীদের মাঝে গতকাল শুক্রবার (২৯ মার্চ) বিকালে আনুষ্ঠানিকভাবে পুরস্কার ও সম্মাননা সনদ এবং ক্রেস্ট প্রদান করা হয়েছে। সংগঠনের প্রধান পৃষ্টপোষক চকরিয়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র শহীদুল ইসলাম ফোরকান মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কারের সহযোগিতা দিয়েছেন।

চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের মাস্টার পাড়াস্থ বাইতুল মামুন জামে মসজিদ মাঠে জাগ্রত তরুন ছাত্র সংসদের সভাপতি এম.তারেকুল ইসলামে সভাপতিত্বে পুরস্কার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান পৃষ্টপোষক ও চকরিয়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র শহিদুল ইসলাম ফোরকান বিএ (অর্নাস) এমএ। অনুষ্ঠানে বিশেষ অতিথি মাতামুহুরী শিক্ষা নিকেতনের সভাপতি সমাজসেবক আহমদ রেজা, চকরিয়া মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক অধ্যাপক জোবাইরুল হক, মিসকাতুল মিল্লাত মডেল মাদরাসার সভাপতি শওকত আলম, সাহারবিল মাদরাসার আরবী প্রভাষক আফম ইকবাল, ইসহাক আহমদ স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি জিয়াবুল করিম, অ্যাডভোকেট মামুনুর রশিদ, মিসকাতুল মিল্লাত মডেল মাদরাসার সুপার আবুল কামাল, মাতামুহুরী শিক্ষা নিকেতনের সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন। বক্তব্য রাখেন জাগ্রত তরুন ছাত্র সংসদের সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম রায়হান, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, সমাজসেবক রফিক উদ্দিন, শাহেদ মো.রুবেল, মো.আবু নঈম প্রমুখ। অনুষ্ঠানে জাগ্রত তরুন ছাত্র সংসদের সকল কর্মকর্তা, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, বৃতিপ্রাপ্ত শিক্ষার্থী এবং তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। ##

পাঠকের মতামত: